ফেব্রুয়ারির মধ্যেই ক্রিকেটারদের জন্য করোনাভাইরাসের টিকা

সরকারিভাবে যে ৫০ লাখ করোনাভাইরাসের টিকা আনা হচ্ছে, সেখানে ক্রিকেটারদের অগ্রাধিকার দেওয়া হবে বলে আশা করছে বিসিবি। যদি সেখান থেকে ক্রিকেটাররা না পান, তাহলে ক্রিকেট সংশ্লিষ্টদের জন্য টিকা কিনবে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্তা সংস্থা। সেই প্রক্রিয়া ফেব্রুয়ারির মধ্যেই সম্পন্ন হবে বলে নিশ্চিত করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত টিকার বাংলাদেশে ‘এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’ বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। বিসিবি প্রধান নাজমুল হাসান বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালকও।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ওয়ানডে শেষে বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল জানান টিকা নিয়ে বিসিবির ভাবনা। “ভারত সরকারের কাছ থেকে ২০ লাখ আসবে (কালকে), সেটা হচ্ছে ভারত সরকারের ডোনেশন। পাশাপাশি সরকার কিনছে ৫০ লাখ, আমার জানা মতে, ওটা ২৫ তারিখে আসবে (প্রথম চালান)। আমরা এতটুকু জানি, সরকারের যে ৫০ লাখ, ওখান থেকে ক্রিকেটারদের জন্য আছে। আমি শুনেছি সরকারের একটা পরিকল্পনা আছে।”

“প্রাইভেটটা ফেব্রুয়ারির মাঝামাঝি আসবে। তখন আমাদের প্রথম প্রায়োরিটি ক্রিকেটে যারা আছে, তারা অবশ্যই পাবে। এখন যদি দেখি সরকার তার আগে আনে…ক্রিকেটারদের না পাওয়ার কোনো কারণ নেই। উনারা কবে শিডিউলিং করেছেন, এটা আমি জানি না। প্রাইভেটে যদি আসে, আমার ধারণা ফার্স্ট প্রায়োরিটি পাবে ক্রিকেট খেলোয়াড়রা।”

সরকারের তালিকায় ক্রিকেটাররা থাকলেও প্রথম সারির ক্রিকেটারদের থাকার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে অন্য ক্রিকেটাররা ও ক্রিকেট সংশ্লিষ্ট অন্যদের জন্য টিকা কিনবে বিসিবি। বোর্ড সেই প্রস্তুতিও নিয়ে রাখছে। যত দ্রুত সম্ভব টিকা দিয়ে ঘরোয়া ক্রিকেট শুরু করাসহ দেশের ক্রিকেট কার্যক্রম স্বাভাবিক করতে চান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *