তামিমের নেতৃত্ব নিয়ে যা বললেন সাকিব

বাংলাদেশ ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক হিসেবে তামিম ইকবালের যাত্রা শুরু হয়েছে জয় দিয়ে। তবে এখনই তার অধিনায়কত্ব নিয়ে কথা বলতে চান না সাকিব আল হাসান। তামিমের নেতৃত্বের বিচার করতে বললেন তিনি এক বছর পর।

২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে মাশরাফি বিন মুর্তজার চোটে তিনটি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন তামিম। বাংলাদেশ হেরেছিল সবকটিতে। তবে নিয়মিত অধিনায়ক হিসেবে শুরুটা দারুণভাবেই করলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বুধবার দল জিতেছে ৬ উইকেটে। ৪৪ রানের ইনিংস খেলে ব্যাট হাতে অবদানও রাখতে পেরেছেন কিছুটা।

বাংলাদেশের বোলিং ইনিংসে তার অধিনায়কত্ব ছিল চোখে পড়ার মতোই। বোলিং পরিবর্তনগুলো ছিল বেশ ভালো। মাঠ সাজানোয়ও তাকে মনে হয়েছে যথেষ্ট আগ্রাসী। যদিও প্রতিপক্ষ খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজ, ম্যাচে প্রথম থেকে তারা চাপে পড়ায় অধিনায়ক তামিমের কাজ হয়েছে সহজ। তারপরও তামিমের শুরুটায় আশার ছবি দেখাই যায়।

অধিনায়ক তামিমের জয় দিয়ে শুরু হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে ৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে তাকে জিজ্ঞেস করা হলো প্রথম ম্যাচে তামিমের নেতৃত্ব নিয়ে। ৫০ ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া অলরাউন্ডার বললেন, এটি নিয়ে বলার সময় হয়নি এখনও। “দেখুন কাউকে আপনি এক ম্যাচে বিচার করবেন না। ভালো করেছে সে। এক বছর যেতে দেন। তারপর এই প্রশ্ন করতে পারেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *